মঙ্গলবার, আগস্ট ১৫, ২০১৭

প্রচ্ছদ > জাতীয় তথ্যপ্রযুক্তি বিতর্ক উৎসব > আগামীতে জিডিপির ৫ % শতাংশ অবদান রাখবে তথ্যপ্রযুক্তি খাত: পলক

আগামীতে জিডিপির ৫ % শতাংশ অবদান রাখবে তথ্যপ্রযুক্তি খাত: পলক

ICT Debate_Champion JU

চ্যাম্পিয়ন জাবির বিতার্কিকদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

‘এখন বাংলাদেশি অনেক কোম্পানি দেশের বাইরেও সাফল্যের সঙ্গে প্রযুক্তি বিষয়ক ব্যবসায় অবদান রাখছে। ফলে তথ্যপ্রযুক্তি খাতে রেমিটেন্স বাড়ছে। আগামীতে জিডিপির ৫ % শতাংশ অবদানই রাখবে তথ্যপ্রযুক্তি খাত। যার নেতৃত্বে থাকবে প্রযুক্তি-দক্ষ তরুণ প্রজন্ম।’ জাতীয় তথ্যপ্রযুক্তি বিতর্ক উৎ’সবের সমাপনীতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ কথা বলেন।

তিনি আরো বলেন, ‌তথ্যপ্রযুক্তি নির্ভর এমন এক দক্ষ তরুণ প্রজন্ম আমাদের বিনির্মাণ করতে হবে যারা ২০২১ সালের মধ্যে আমাদের মধ্যম আয়ের দেশে উপনীত করতে পারবে। আইসিটি খাতে ২০০ মিলিয়ন তরুনের কর্মসংস্থানের করতে চাই আমরা ।’
৪ জুন বাংলাদেশ শিশু একাডেমী মিলনায়তনে ‘জাতীয় তথ্যপ্রযুক্তি বিতর্ক উৎ’সব ২০১৫-১৬’-এর সমাপনী অনুষ্ঠিত হয়, যেখানে চ্যাম্পিয়ন হয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও রানার আপ হয় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। জাতীয় পর্যায়ে সারাদেশের ১৬টি আঞ্চলিক প্রতিযোগিতার বিজয়ী ও রানার আপ ৩২টি দল অংশগ্রহণ করে ।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ,জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই এলাহী চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন নাহিম রাজ্জাক এমপি, বুয়েটের অধ্যাপক মো কায়কোবাদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রোবায়েত ফেরদৌস।

পাঠকের মন্তব্য

আপনার ই-মেইল অপ্রকাশিত থাকবেবক্সটি পূরণ করুন *

*

Pin It on Pinterest

Shares
Share This