মঙ্গলবার, জুলাই ৭, ২০২০

প্রচ্ছদ > ক্যাম্পাস > শেকৃবিতে তিন কোর্সে ভর্তি আবেদন শুরু

শেকৃবিতে তিন কোর্সে ভর্তি আবেদন শুরু

cc

ক্যাম্পাস প্রতিবেদকঃ

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের জানুয়ারি-জুন সেমিস্টারে এম. এস, এমবিএ ইন এগ্রিবিজনেস ও পি-এইচ.ডি. কোর্সে ভর্তি আবেদন ১ জানুয়ারি থেকে বিতরণ শুরু হয়েছে। পূরণকৃত আবেদন ফরম ১৩ জানুয়ারি মধ্যে সরাসরি অথবা ডাকযোগে সংশ্লিষ্ট বিভাগীয় অফিসে জমা দিতে হবে। মেধা ও বিষয় পছন্দের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীদের তালিকা ১৯ জানুয়ারি সংশ্লিষ্ট সকল বিভাগীয় চেয়ারম্যান ও ডীন, পোস্ট গ্র্যাজুয়েটর অফিসের নোটিশ বোর্ডে প্রকাশ করা হবে।

ভর্তিচ্ছুদের ডীন-পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ অফিস থেকে আবেদন ফরম সংগ্রহ করতে হবে। কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী এম. এস আবেদন ফরম ৫০০ টাকা এবং পি-এইচ.ডি. আবেদন ফরম ১০০০ টাকা নির্ধারন করা হয়েছে। ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের ক্লাস আগামী ২৪ জানুয়ারি থেকে শুরু হবে। এম.এস কোর্সে কৃষি অনুষদের অন্তর্ভূক্ত এগ্রোনমী, এগ্রিকালচারাল বোটানী, এগ্রিকালচারাল কেমিষ্ট্রি, এগ্রিকালচারাল এক্সটেনশন এন্ড ইনফরমেশন সিস্টেম, বায়োকেমিষ্ট্রি, এন্টোমোলজী, জেনেটিক্স এন্ড প্লাণ্ট ব্রিডিং, হর্টিকালচার, প্লান্ট প্যাথলজী, সয়েল সায়েন্স, এগ্রো ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সাইন্স, বায়োটেকনোলজী এবং এমবিএ এগ্রিবিজনেস কোর্সে এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট স্নাতক অথবা বিবিএ এগ্রিবিজনেস স্নাতক ডিগ্রীধারী শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

উল্লেখ্য, পি-এইচ.ডি. কোর্সে এগ্রোনমী, এগ্রিকালচারাল বোটানী, জেনেটিক্স এন্ড প্লান্ট ব্রিডিং, হর্টিকালচার, প্লান্ট প্যাথলজী, সয়েল সায়েন্স, এন্টোমালজী, এগ্রিকালচারাল এক্সটেনশন এন্ড ইনফরমেশন সিস্টেম এবং এগ্রিকালচারাল কেমিস্ট্রি বিভাগসমূহে ভর্তি করা হবে।

পাঠকের মন্তব্য

আপনার ই-মেইল অপ্রকাশিত থাকবেবক্সটি পূরণ করুন *

*

Pin It on Pinterest

Shares
Share This