শুক্রবার, ফেব্রুয়ারি ৭, ২০২০

প্রচ্ছদ > ক্যাম্পাস > ঢাবিতে বাংলা ভাষা সংক্ষিপ্ত কোর্সের সনদপত্র প্রদান

ঢাবিতে বাংলা ভাষা সংক্ষিপ্ত কোর্সের সনদপত্র প্রদান

pppp

ক্যাম্পাস প্রতিবেদকঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় আধুনিক ভাষা ইনস্টিটিউটের বাংলা-ভাষা সংক্ষিপ্ত-কোর্সের শিক্ষার্থীদের সনদপত্র ও নম্বরপত্র বিতরণী অনুষ্ঠান ২৩ জানুয়ারি ২০১৭ সোমবার সন্ধ্যায় ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১৫ জন চীনা শিক্ষার্থীর মাঝে সনদপত্র বিতরণ করেছেন।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ইফফত আরা নাসরীন মজিদের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রুপা চক্রবর্তী। কবি সুফিয়া কামাল হলের চীনা শিক্ষার্থীদের থাকার অভিজ্ঞতা বর্ননা করেছেন সিনিয়র আবাসিক শিক্ষক শামীম বানু। বাংলাদেশে চীনা শিক্ষার্থীদের অবস্থানকালীন অভিজ্ঞতা বাংলায় বর্ননা করেছেন এক শিক্ষার্থী। তাছাড়া নৃত্যকলা বিভাগের সহায়তায় এই বিদেশী শিক্ষার্থীদের বাংলা কবিতা আবৃত্তি, নৃত্য ও সংগীত পরিবেশনা ছিল অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ।

chu

উপাচার্য প্রধান অতিথির বক্তব্যে চীনা শিক্ষার্থীদের বাংলা কবিতা আবৃত্তি, নৃত্য ও সংগীত পরিবেশনের প্রশংসা করে বলেন- ৪ মাসের সংক্ষিপ্ত সময়ে এত সুন্দর পরিবেশনা সত্যিই অভিভূত হওয়ার মতো। চীনের নতুন প্রজন্মের ছেলেমেয়েরা যে কত উদ্যমী এটি তার প্রমাণ। নিজ দেশে গিয়ে তারা তাদের বন্ধুদের সাথে বাংলাদেশের অভিজ্ঞতা ও বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে কাজ করার আহ্বান জানান।

পাঠকের মন্তব্য

আপনার ই-মেইল অপ্রকাশিত থাকবেবক্সটি পূরণ করুন *

*

Pin It on Pinterest

Shares
Share This