সোমবার, জুন ৫, ২০১৭

প্রচ্ছদ > ক্যাম্পাস > জবিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ১ম আবৃত্তি উৎসব

জবিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ১ম আবৃত্তি উৎসব

jn

ক্যাম্পাস প্রতিনিধিঃ

‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ’ এর ১০ বছর পূর্তি উপলক্ষে আগামী ৬ ও ৭ই ফেব্রুয়ারি দুইদিনব্যাপী আয়োজিত আবৃত্তি উৎসবে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ’ ছাড়াও ‘আবৃত্তি একাডেমি’, ‘উদীচী’, ‘সংবৃতা’, ‘কল্পরেখা’ প্রভৃতি আবৃত্তি সংগঠন অংশগ্রহণ করতে যাচ্ছে। এছাড়া ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ’ এর নিজেদের কিছু পরিবেশনাও উৎসবে মঞ্চস্থ হবে।

তাছাড়া একটি মৌলিক প্রেমের গল্প এবার মঞ্চে পরিবেশন করতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সাংস্কৃতিক সংগঠন ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ’। তানহা তাসনিম ইতির গ্রন্থনা এবং রাগীব রহমানের নির্দেশনায় নৃত্যাবৃত্তি ‘অনন্ত প্রেম’ মঞ্চস্থ হবে আগামী ৬ ফেব্রুয়ারি দুপুর ২টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে।

‘ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ’ এর আগের প্রযোজনা ‘হৃদয়ে বাংলাদেশ’, ‘অস্তিত্বে মোর বাংলাদেশ’, ‘আমি দাম দিয়ে কিনেছি বাংলা’ প্রত্যেকটি মৌলিক প্রযোজনার কাহিনী দেশাত্মবোধক ও বাঙালি জাতির বীরত্বগাঁথা সংগ্রামের উপর ভিত্তি করে গড়ে উঠেছিলো। সেগুলোর প্রত্যেকটিই ব্যাপক দর্শকনন্দিত ও প্রশংসিত হয়েছে। নৃত্যাবৃত্তি ‘অনন্ত প্রেম’ এর কাহিনী মূলত দেশবিভাগের পটভূমিতে গড়ে উঠলেও সেখানে একজোড়া প্রেমিক-প্রেমিকার নিখাঁদ প্রেমের আবেদনই প্রাধান্য পেয়েছে।

 

পাঠকের মন্তব্য

আপনার ই-মেইল অপ্রকাশিত থাকবেবক্সটি পূরণ করুন *

*

Pin It on Pinterest

Shares
Share This