মঙ্গলবার, নভেম্বর ২১, ২০১৭

প্রচ্ছদ > ক্যাম্পাস > চুয়েটে শুরু হল আর্ন্তজাতিক কনফারেন্স

চুয়েটে শুরু হল আর্ন্তজাতিক কনফারেন্স

CUET-Admission-Test-2015

ক্যাম্পাস প্রতিনিধিঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের উদ্যোগে ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যটন নগরী কক্সবাজারে অনুষ্ঠিত হচ্ছে ‘‘The International Conference on Electrical, Computer and Communication Engineering (ECCE 2017)’’ শীর্ষক আর্ন্তজাতিক কনফারেন্স। ১৬ ফেব্রুয়ারি কক্সবাজারের হোটেল বেস্ট ওয়েস্টার্ন প্লাস হেরিটেজে বেলা ১১টায় উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে ১৫ ফেব্রুয়ারি কক্সব্জাার প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। এতে লিখিত বক্তব্য পাঠ করেন কনফারেন্সের মিডিয়া কমিটির চেয়ারম্যান এবং চুয়েটের সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক ড. প্রণব কুমার ধর।সাংবাদিক সম্মেলনে জানানো হয়, তিনদিনব্যাপী এই আর্ন্তজাতিক কনফারেন্সে বাইরের বিভিন্ন দেশ থেকে (যেমন-যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নেদারল্যান্ডস, জাপান, দক্ষিণ কোরিয়া, ভারত) প্রতিনিধিরা অংশ নিচ্ছেন। তাঁদের মধ্যে ১০ জন কী-নোট স্পিকার এবং ইনভাইটেড স্পিকার অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। কনফারেন্সের জন্য মোট ৫৮৫টি পেপার জমা পড়ে। এর মধ্যে যাচাই-বাছাই শেষে ২০৭টি পেপার উপস্থাপনের জন্য মনোনীত হয়। এতে কী-নোট স্পিকার হিসেবে থাকবেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা পলিটেকনিক ইউনিভার্সিটির অধ্যাপক মোহাম্মদ এইচ. রশীদ, ইন্ডিয়ান স্টাটিসটিক্যাল ইনস্টিটিউট এর প্রাক্তন পরিচালক শঙ্কর কে. পাল এবং উক্ত প্রতিষ্ঠানের অধ্যাপক এন. এইচ. সিং, জাপানের সাইতামা ইউনিভার্সিটির অধ্যাপক তেতসুয়া শিমামুরা , নেদারল্যান্ডস এর ইউনিভার্সিটি অব টুয়েন্ট এর অধ্যাপক এন্টন নিজ্হট, যুক্তরাজ্যের উলস্টার ইউনিভার্সিটির অধ্যাপক নাজমুল সিদ্দিকী প্রমুখ।

কনফারেন্সে ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক, কম্পিউটার সায়েন্স, টেলিকমিউনিকেশন প্রভৃতি বিষয়ে শীর্ষস্থানীয় একাডেমিক সায়িন্টিস্ট, রিসার্চার, স্কলারস, ডিসিশন মেকার্সগণ অংশ নেবেন।
উল্লেখ্য, এতে স্পন্সর হিসেবে থাকছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, বিডিরেন, রুবি সিমেন্ট, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড প্রভৃতি প্রতিষ্ঠান।

পাঠকের মন্তব্য

আপনার ই-মেইল অপ্রকাশিত থাকবেবক্সটি পূরণ করুন *

*

Pin It on Pinterest

Shares
Share This