শনিবার, জানুয়ারি ৬, ২০১৮

প্রচ্ছদ > ক্যাম্পাস ক্লাব > সাইবার জগতে সচেতন থাকতে হবে

সাইবার জগতে সচেতন থাকতে হবে

IMG_3775

ক্যাম্পাস ডেস্ক: সাইকোসোশ্যাল প্রতিষ্ঠান মনের বন্ধুর আয়োজনে সাইবার হেলথ স্যোশাল মিডিয়া অ্যাডিকশন অ্যান্ড ইয়ুথ এনগেজমেন্ট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয় ১৪ নভেম্বর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় কম্পিউটার অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ক্লাবের সহযোগিতায় ও পান্ডা সিকিউরিটি (অ্যান্টিভাইরাস) পৃষ্ঠপোষকতায় হয়।
এখানে শুরুতে কথা বলেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক হেলাল উদ্দিন আহমেদ। তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশী সময় কাটানোর কারণে কারো কারো মধ্যে বিষন্নতা দেখা দেয়। কতো খানি সময় থাকবো, কি করবো সবই নিজেকে বুঝতে হবে। সাইবার অপরাধে শাস্তি আছে। সংগীতশিল্পী সায়ান বলেন, ভ্যাচুয়াল মিডিয়াতে নিজেকে দেখা না গেলেও, কাউকে গালি দেওয়া, হেয় করে মন্তব্য করা উচিত নয়।
নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ক্লাবের ফ্যাকাল্টি অ্যাডভাইজার ও জেষ্ঠ্য প্রভাষক শারমিনা জামান বলেন, সবাইকে সাইবার জগতে অনেক সচেতন থাকতে হবে। পান্ডা সিকিউরিটি (অ্যান্টিভাইরাস) হেড অব ব্র্যান্ড ও কমিউনিকেশন কর্মকর্তা সেলিম বাদল বলেন, নিজের জন্য নিজেকে ভালো থাকতে হবে। পরিবারকে ভালো রাখতে হবে। অনুষ্ঠান শেষে অংশগ্রহনকারীদের মধ্যে সনদপত্র প্রদান করা হয়।

পাঠকের মন্তব্য

আপনার ই-মেইল অপ্রকাশিত থাকবেবক্সটি পূরণ করুন *

*

Pin It on Pinterest

Shares
Share This