রবিবার, মার্চ ৩, ২০১৯

প্রচ্ছদ > তারুণ্য > চুলকাঠি বাজারের সেলুনগুলোতে চালু হল সেলুন ভিত্তিক বইপড়া কর্মসূচি “সেলুন পাঠাগার”

চুলকাঠি বাজারের সেলুনগুলোতে চালু হল সেলুন ভিত্তিক বইপড়া কর্মসূচি “সেলুন পাঠাগার”

ডেস্ক রিপোর্ট: বাগেরহাটের চুলকাঠি বাজারের সেলুনে বিনামূল্যে বইপড়তে ব্যতিক্রম আয়োজন করেছে চুলকাঠি ইয়ুথ সোসাইটি । সেলুনে বসে চুল-দাড়ি কাটাতে গিয়ে অলস সময়ে পড়তে পারবেন বিভিন্ন বই।বাগেরহাটের চুলকাঠি বাজারের সেলুনে চুলকাঠি ইয়ুথ সোসাইটি ও ইয়ুথ এক্সপ্রেস “সেলুন পাঠাগার” গড়ে তোলার উদ্যোগ নিয়েছে।

IMG20190301111754

সেলুনে চুল-দাড়ি কাটতে এসে ভীড়ের কবলে পড়তে হয়। সেই অবসর সময়েই বইপড়া অভ্যাস গড়ে তোলার লক্ষে অভিনব এবং যুগোপযোগী আধুনিক পদ্ধতিতে বই পড়ানোর দায়িত্ব নিয়েছে চুলকাঠি ইয়ুথ সোসাইটি ও ইয়ুথ এক্সপ্রেস।

চুলকাঠির সেলুন ভিত্তিক বইপড়া কর্মসূচির উদ্যোক্তা চুলকাঠি ইয়ুথ সোসাইটির প্রতিষ্ঠাতা জাকারিয়া হোসাইন শাওন জানান, গ্রাম অঞ্চলে তেমন কোন গণ গ্রন্থাগার নাই তাছাড়া বর্তমানে মানুষের কর্মব্যস্ততার মাঝে জেলা শহরের গ্রন্থাগারে গিয়ে বইপড়ার পর্যাপ্ত সময় ও সুযোগ না থাকায় আমরা এ ধরনের বিনামূল্যে বইপড়া কর্মসূচি গ্রহণ করেছি। যাতে করে সহজেই পাঠক গ্রন্থাগারে না গিয়ে সেলুনে বসেই বই পড়ার সুযোগ পান। আমাদের সংগঠন টি স্বেচ্ছাসেবী হওয়ার নিজেরা অল্প কিছু বই নিয়ে শুরু করেছি। সমাজের বিত্তবান মানুষের সাহায্য পেলে আরো বিশদ আকারে এ উদ্যোগ গ্রহণ করা সম্ভব।

চন্দন সেলুন এর চন্দন দাস বলেন এটি মহৎ একটি উদ্যোগ। কিছুদিন আগে একটি পত্রিকায় দেখেছিলাম এমন একটি উদ্যোগ নিয়েছে বটিয়াঘাটার মিলন শীল তখন ভেবেছিলাম আমার এখানেও যদি করতে পারতাম। এখন সেটা বাস্তবায়িত হল। কিন্তু এখানে এখন বই এর সংখ্যা কম।

সেলুন ভিত্তিক এই শিক্ষামূলক সেবাটি প্রত্যেক পাঠকের কাছে আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হবে। ভিন্নধর্মী এই আয়োজনে সকলের কাছ থেকে কাঙ্খিত সহযোগিতা কামনা করেন।

পাঠকের মন্তব্য

আপনার ই-মেইল অপ্রকাশিত থাকবেবক্সটি পূরণ করুন *

*

Pin It on Pinterest

Shares
Share This