শুক্রবার, জানুয়ারি ১৭, ২০২০

প্রচ্ছদ > ক্যাম্পাস > শীতার্তদের মাঝে এক্সক্যাফের শীতবস্ত্র বিতরণ

শীতার্তদের মাঝে এক্সক্যাফের শীতবস্ত্র বিতরণ

স্টাফ রিপোর্টারঃ

শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করছেন এক্সক্যাফের সদস্যরা ।

শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করছেন এক্সক্যাফের সদস্যরা ।

শীতে দরিদ্র মানুষের মাঝে এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশন অফ ফেনী (এক্সক্যাফ) এর উদ্যোগে কম্বল বিতরণ করা হয়েছে । গত ১০ই জানুয়ারি, ২০২০ তারিখে কমলাপুর রেলস্টেশনে তারা শীতবস্ত্র বিতরণ করেন । কম্বল বিতরণ কর্মসূচিটি অনুষ্ঠিত হয়েছে কমলাপুর রেলস্টেশনে । কর্মসূচিটিতে সশরীরে উপস্থিত ছিলেন সিলমান মামরাজ (উপ মহাসচিব, এক্সক্যাফ), নুসরাত সুরভি (সাংগঠনিক সম্পাদক, এক্সক্যাফ) এবং মোহসীনা তাবাসসুম পুস্প (প্রকাশক সম্পাদক, এক্সক্যাফ) । পুরো কর্মসূচিটিতে তারা এক্সক্যাফকে প্রতিনিধিত্ব করেছেন ।

এই কর্মসূচির জন্য পৃষ্ঠপোষকতা করেছে এক্সক্যাফের সদস্যরাই । তাদের মূল উদেশ্যই ছিল এই তীব্র শীতে ত্রাণ সরবরাহ করা । তারা এই উদ্যোগটি হাতে নিয়েছে এবং অদূর ভবিষ্যতে আরও বড় পরিসরে আত্মমানবতার সেবায় নিজেদের নিয়োজিত করার আশা ব্যক্ত করেছে । সংগঠনটি তাদের যাত্রা শুরু করেছে গরীব-দুস্থ মানুষের মুখে এই তীব্র শীতে প্রশান্তির হাসি ফুটাতে । এক্সক্যাফ সংগঠনটি যদিও ছোট এবং উদীয়মান কিন্তু তারা সফল ভাবে তাদের মানবমীত্র কর্মসূচি শুরু করেছে ।

IMG_20200110_085420

এই কর্মসূচিকে কেন্দ্র করে এক্সক্যাফের প্রসিডেন্ট মাহবুবা ঝিমি বলেন, “মানুষের বিপদের সময় পাশে থেকে সহযোগিতা করাই মানুষের ধর্ম হওয়া উচিত। একটু সহযোগিতার হাত বাড়িয়ে দিলে যদি একটি প্রাণ বাঁচে; একজন মানুষ বাঁচার স্বপ্ন দেখেতাতেই হয়তো জীবনের সার্থকতা খুঁজে পাওয়া সম্ভব । 

এছাড়া সংগঠনটির ভাইস প্রেসিডেন্ট জান্নাতুল ফেরদৌস বলেন, “ধর্ম-বর্ণ নির্বিশেষে মানুষের জন্য এগিয়ে আসা অতীব জরুরি এবং মানবিক। একজন মানুষ, মানুষের জন্যই। বিপদে-আপদে, সমস্যা-সংকটে ছুটে এসে সাহায্য করবেএমন প্রত্যাশা মানুষ মাত্রই করতে পারে। মানব জীবনের সম্পূর্ণতা আর তৃপ্তির জন্য সমাজের অসহায়-পীড়িতদের জন্য কিছু করা দরকার। আমাদের সবারই সুযোগ রয়েছে মানবসেবায় নিজেকে নিয়োজিত করে স্বেচ্ছাসেবী হিসেবে নিজেকে গড়ে তোলার। আজ আমাদের এই ছোট পদক্ষেপ হয়তো কাল আরও বড় ভাবে আমরা বাস্তায়ন করতে সক্ষম হবো। মানুষের পাশে দাঁড়িয়ে তাদের মুখে হাসি ফোটানোর যে উদ্যোগ আমরা নিয়েছি আশা করছি ভবিষ্যতেও এটি অব্যাহত থাকবে ।”

IMG_20200110_085425

 

এক্সক্যাফ অরগানাইজেশান তাদের যাত্রা অল্প কিছুদিন আগে শুরু করলেও সকল ধরনের বাঁধা-বিপত্তি অতিক্রম করে তারা সামনের দিকে এগিয়ে চলেছে । সংগঠনটি বারাবরই গরীব-দুস্থদের পাশে এসে দাঁড়িয়েছে । পূর্বেও তারা এতিম বাচ্চা এবং গরীব-দুস্থদের জন্য রমজান মাসে ইফতারের আয়োজন করেছে । তারা শুরু থেকেই সফলভাবে দৃঢ়সংকল্পে এগিয়ে চলেছে আর্ত-মানবতার সেবায় । ভবিষ্যতে আর্ত মানবতার সেবায় আরো অনেক মহৎ প্রকল্প বাস্তবায়নে তারা দৃঢ়ভাবে অঙ্গীকারবদ্ধ।

এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশন অফ ফেনী (এক্সক্যাফ) এর ব্যাপারে আরো বিস্তারিত জানতে তাদের ফেসবুক পেজ ভিজেট করতে পারেন।

https://www.facebook.com/ExCadetAssociationOfFeniExcaf/

পাঠকের মন্তব্য

আপনার ই-মেইল অপ্রকাশিত থাকবেবক্সটি পূরণ করুন *

*

Pin It on Pinterest

Shares
Share This